Home অন্যান্য জেলার খবর নোয়াখালী করোনা হাসপাতালে আইসিইউ-ভেন্টিলেটর দিলেন কাদের

নোয়াখালী করোনা হাসপাতালে আইসিইউ-ভেন্টিলেটর দিলেন কাদের

ঢাকা: নোয়াখালীতে স্থাপিত কোভিড-১৯ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় নিজ খরচে দু’টি আইসিইউ-ভেন্টিলেটরদিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২২ জুন) সকালে সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (তড়িৎ) আবদুল হামিদ আইসিইউ-ভেন্টিলেটর দু’টি গ্রহণ করেন।

এর আগে ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, সরকার নতুন করে করোনার উচ্চঝুঁকি বিবেচনায় কিছু এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে।

তিনি ছুটি ঘোষিত এলাকার জনগণকে কঠোরভাবে সরকারি নির্দেশনা প্রতিপালনের পাশাপাশি ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক করোনা মোকাবিলায় নিজের সুরক্ষার পাশাপাশি ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়া প্রেসক্রিপশন অনুসরণ করে অনেকেই ভয়ংকর স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন।

সবার স্বাস্থ্যগত সমস্যা এক রকম নয় উল্লেখ করে তিনি ঝুঁকি না নিয়ে করোনার লক্ষণ দেখা দিলে পরীক্ষা করানোর পাশাপাশি চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ জানান।

মন্ত্রী আরও বলেন, নোয়াখালীতে স্থাপিত কোভিড হাসপাতালটির শয্যা সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। স্থাপন করা হচ্ছে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা। এছাড়া নোয়াখালীসহ দেশের প্রতিটি জেলা হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র স্থাপন ও জরুরি সেবা সম্প্রসারণে সরকার উদ্যোগ নিয়েছে।

ত্রাণ কাজে বাধা দেওয়া হচ্ছে বলে বিএনপির অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মানবিক কাজে বাধা দেওয়া আওয়ামী লীগের নীতি নয়। কোথায় এবং কীভাবে বাধা দেওয়া হচ্ছে তা স্পষ্টভাবে জানালে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

বাংলাদেশের সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার সকাল সাড়ে ৮টার...

রাজধানীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

ঢাকা: রাজধানীর মিরপুরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে রিপন (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রিপন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আব্দুর রহমানের ছেলে। শুক্রবার (২৩ অক্টোবর) রাতে মিরপুর বড় মসজিদের...

করোনা ভাইরাস: পেশাগত পরীক্ষায় কেন অটো প্রমোশন চান মেডিকেল শিক্ষার্থীরা

বাংলাদেশে করোনাভাইরাস মহামারির কারণে গত পাঁচ মাস ধরে অনিশ্চয়তার মধ্যে আছেন মেডিকেলের এমবিবিএস শিক্ষার্থীরা। গত মে মাসে তাদের প্রফেশনাল বা ফাইনাল পরীক্ষা হবার কথা ছিল। কিন্তু...

ভারতীয় ক্রিকেটার কপিল দেব হৃদরোগে আক্রান্ত

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার এবং ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব হৃদরোগে আক্রান্ত হয়ে নয়াদিল্লির হাসপাতালে অ্যানজিওপ্লাস্টি করিয়েছেন। টাইমস অব ইন্ডিয়া জানায়, মহামারির আগে সাম্প্রতিক সময়ে...

Recent Comments