Monday, November 23, 2020
Home জাতীয় রেড জোন: যেসব এলাকায় থাকবে সাধারণ ছুটি

রেড জোন: যেসব এলাকায় থাকবে সাধারণ ছুটি

করোনা ভাইরাস সংক্রমণ বিবেচনায় নিয়ে দেশের ১০টি জেলার বিভিন্ন এলাকা উচ্চ ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করেছে সরকার। আর সেসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে

রোববার দিনগত মধ্যরাতে (২২ জুন) রেড জোন অঞ্চলের সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রেড জোনের যেসব এলাকায় থাকবে সাধারণ ছুটি:

১. চট্টগ্রাম– চট্টগ্রাম সিটি কর্পোরেশন ওয়ার্ড নং ১০ উত্তর কাট্টলি (বিসিক শিল্প নগরী ব্যতীত) এলাকা। রেড জোন ঘোষণা ১৭ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৮ জুলাই ২০২০ পর্যন্ত।

২. বগুড়া– বগুড়া পৌরসভার চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সুত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়ি ও কলোনি এলাকা। রেড জোন ঘোষণা ১৪ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৫ জুলাই ২০২০ পর্যন্ত।

৩. চুয়াডাঙ্গা– দামুড়হুদা উপজেলাধীন দর্শনা পৌরসভার ৫ নং ওয়ার্ডের পরানপুর গ্রামের রিফিউজি কলোনি ও ৭ নং ওয়ার্ডের থানাপাড়া এলাকা। রেড জোন ঘোষণা ১৭ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৮ জুলাই ২০২০ পর্যন্ত।

৪.মৌলভীবাজার– (১) শ্রীমঙ্গল উপজেলা দিন শ্রীমঙ্গল ইউনিয়নের ক্যাথলিক মিশন রোড, রুপশপুর, সবুজবাগ মুসলিমবাগ, লালবাগ, বিরাইমপুর এবং শ্রীমঙ্গল পৌরসভা কালীঘাট রোড ও শ্যামলী এলাকা। (২) কুলাউড়া উপজেলাধীন বরমচাল ইউনিয়নের নন্দননগর, কাদিরপুর ইউনিয়নের মনসুর এবং কুলাউড়া পৌরসভার মাগুরা মনসুর এলাকা। রেড জোন ঘোষণা ১৪ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৫ জুলাই ২০২০ পর্যন্ত।

৫. নারায়ণগঞ্জ– রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়ন (উত্তরে বালু ব্রিজ, দক্ষিনে কায়েতপাড়া, পূর্বে কায়েতপাড়া এবং পশ্চিমে কাঞ্চন পৌরসভা)। রেড জোন ঘোষণা ১১ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০২ জুলাই ২০২০ পর্যন্ত।

৬. হবিগঞ্জ– (১) হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯ নং ওয়ার্ড, (২) চুনারুঘাট উপজেলার ৩ নং দেওরগাছ ইউনিয়ন, ৭ নং উবাহাটা ইউনিয়ন ও ৯ নং রানীগাঁও ইউনিয়ন এবং চুনারুঘাট পৌরসভা, (৩) আজমিরীগঞ্জ উপজেলা ১ নং আজমিরীগঞ্জ সদর ইউনিয়ন, (৪) মাধবপুর পৌরসভা এলাকা। রেড জোন ঘোষণা ১৮ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৯ জুলাই ২০২০ পর্যন্ত।

৭. মুন্সিগঞ্জ– মুন্সীগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের অধীন মাঠপাড়া এলাকা। রেড জোন ঘোষণা ১৭ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৯ জুলাই ২০২০ পর্যন্ত।

৮. কুমিল্লা– কুমিল্লা সিটি কর্পোরেশন এর অন্তর্গত ৩ নং ওয়ার্ডের কালিয়াজুরি, রেইসকোর্স, শাসনগাছা, ১০ নং ওয়ার্ডের ঝাউ তলা, কান্দিরপাড়, পুলিশ লাইন, বাদুরতলা, ১২ নং ওয়ার্ডের নানুয়ার দীঘির পাড়, দিগম্বরী তলা এবং ১৩ নং ওয়ার্ডের টমছম ব্রীজ, থিরা পুকুর পাড় ও দক্ষিণ চর্থা এলাকা। রেড জোন ঘোষণা ১৬ জুন ২০২০।সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৩ জুলাই ২০২০ পর্যন্ত।

৯. যশোর– (১) অভয়নগর উপজেলাধীন চলিশিয়া, পিয়ারা ও বাঘুটিয়া ইউনিয়ন এবং অভয়নগর পৌরসভার ২,৪,৫,৬ ও ৯ নং ওয়ার্ড এলাকা, (২) চৌগাছা উপজেলাধীন চৌগাছা পৌরসভার ৬ নং ওয়ার্ড এলাকা,(৩) ঝিকরগাছা উপজেলা দিন ঝিকরগাছা পৌরসভার ২ ও ৩ নং ওয়ার্ড এলাকা, (৪) কেশবপুর উপজেলাধীন কেশবপুর পৌরসভা ১ ও ৩ নং ওয়ার্ড এলাকা, (৫) যশোর সদর উপজেলাধীন যশোর পৌরসভা ৪ ও ৬ নং ওয়ার্ড এবং আরবপুর ও উপশহর ইউনিয়ন, (৬) শার্শা উপজেলা দিন বেনাপোল পৌরসভা ২ নং ওয়ার্ড এবং শার্শা ইউনিয়ন। রেড জোন ঘোষণা ১৫ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৬ জুলাই ২০২০ পর্যন্ত। (৭) ঝিকর্গাচা উপজেলাধীন বাঁকড়া, (৮) যশোর সদর উপজেলাধীন যশোর পৌরসভা ৪ নং ওয়ার্ড, রেড জোন ঘোষণা ১৬ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৭ জুলাই ২০২০ পর্যন্ত। (৯) অভয়নগর উপজেলাধীন শ্রীপুর ইউনিয়ন, (১০) যশোর সদর উপজেলাধীন ৬ নং ওয়ার্ড এলাকা, রেড জোন ঘোষণা ১৭ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৮ জুলাই ২০২০ পর্যন্ত। (১১) শার্শা উপজেলা দিন বেনাপোল পৌরসভার ৩ নং ওয়ার্ড এলাকা, রেড জোন ঘোষণা ১৮ জুন ২০২০।সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ০৯ জুলাই ২০২০ পর্যন্ত।

১০. মাদারীপুর- (১) মাদারীপুর সদর উপজেলাধীন মাদারীপুর পৌরসভার ১, ২, ৩, ৪, ৫, ৬ ও ৭ নং ওয়ার্ড এলাকা এবং বাহাদুরপুর, দুধখালী, ঝাউদি, মোস্তফাপুর, রাস্তি ও কেন্দুয়া ইউনিয়ন, (২) শিবচর উপজেলাধীন শিবচর পৌরসভা ১, ৪ ও ৫ নং ওয়ার্ড এলাকা এবং শিবচর দ্বিতীয় খন্ড, বহেরাতলা দক্ষিণ, বাঁশকান্দি, ভদ্রাসন, কাদিরপুর, মাদবরেরচর ও পাচ্চর ইউনিয়ন, (৩) কালকিনি উপজেলাধীন কালকিনি পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড এলাকা এবং ডাসার, গোপালপুর, আলিনগর ও শিকারমঙ্গল ইউনিয়ন, (৪) রাজৈর উপজেলাধীন রাজৈর পৌরসভার ১, ২, ৩, ৫, ৬ ও ৮ নং ওয়ার্ড বদরপাশা, আমগ্রাম, কবিরাজপুর ও  হোসেনপুর ইউনিয়ন এলাকা রেড জোন ঘোষণা ১৭ জুন ২০২০। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৩০ জুন ২০২০ পর্যন্ত।

আদেশে বলা হয়েছে, লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বয়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বয়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

বাংলাদেশের সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার সকাল সাড়ে ৮টার...

রাজধানীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

ঢাকা: রাজধানীর মিরপুরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে রিপন (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রিপন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আব্দুর রহমানের ছেলে। শুক্রবার (২৩ অক্টোবর) রাতে মিরপুর বড় মসজিদের...

করোনা ভাইরাস: পেশাগত পরীক্ষায় কেন অটো প্রমোশন চান মেডিকেল শিক্ষার্থীরা

বাংলাদেশে করোনাভাইরাস মহামারির কারণে গত পাঁচ মাস ধরে অনিশ্চয়তার মধ্যে আছেন মেডিকেলের এমবিবিএস শিক্ষার্থীরা। গত মে মাসে তাদের প্রফেশনাল বা ফাইনাল পরীক্ষা হবার কথা ছিল। কিন্তু...

ভারতীয় ক্রিকেটার কপিল দেব হৃদরোগে আক্রান্ত

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার এবং ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব হৃদরোগে আক্রান্ত হয়ে নয়াদিল্লির হাসপাতালে অ্যানজিওপ্লাস্টি করিয়েছেন। টাইমস অব ইন্ডিয়া জানায়, মহামারির আগে সাম্প্রতিক সময়ে...

Recent Comments