Home বাংলাদেশ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৬, শনাক্ত ২২৬৫

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৬, শনাক্ত ২২৬৫

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৯০৭ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২৬৫ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৯২ হাজার ৬২৫ জনে।

শনিবার (২২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৭৫ হাজার ৫৬৭ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯.৯৫ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ২০.৪৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬০.০০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মোট ৯১টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ৫৯৫টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩৫৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৩১ হাজার ৮৫৫টি।

বিভাগওয়ারী হিসেবে এদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২৭ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে একজন, রাজশাহী বিভাগে আটজন, বরিশাল বিভাগে দু’জন, রংপুর বিভাগে একজন ও বরিশাল বিভাগে দু’জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৫ জন ও বাসায় একজন। ২৪ ঘণ্টায় মৃত ৪৬ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও নারী ১০ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব রয়েছেন ৩৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৫০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২২৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৬ হাজার ১৬৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৫ হাজার ৫৪৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২৬০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

বাংলাদেশের সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার সকাল সাড়ে ৮টার...

রাজধানীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

ঢাকা: রাজধানীর মিরপুরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে রিপন (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রিপন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আব্দুর রহমানের ছেলে। শুক্রবার (২৩ অক্টোবর) রাতে মিরপুর বড় মসজিদের...

করোনা ভাইরাস: পেশাগত পরীক্ষায় কেন অটো প্রমোশন চান মেডিকেল শিক্ষার্থীরা

বাংলাদেশে করোনাভাইরাস মহামারির কারণে গত পাঁচ মাস ধরে অনিশ্চয়তার মধ্যে আছেন মেডিকেলের এমবিবিএস শিক্ষার্থীরা। গত মে মাসে তাদের প্রফেশনাল বা ফাইনাল পরীক্ষা হবার কথা ছিল। কিন্তু...

ভারতীয় ক্রিকেটার কপিল দেব হৃদরোগে আক্রান্ত

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার এবং ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব হৃদরোগে আক্রান্ত হয়ে নয়াদিল্লির হাসপাতালে অ্যানজিওপ্লাস্টি করিয়েছেন। টাইমস অব ইন্ডিয়া জানায়, মহামারির আগে সাম্প্রতিক সময়ে...

Recent Comments