Home বাংলাদেশ মালয়েশিয়া থেকে বহিষ্কার করা হলো রায়হান কবিরকে

মালয়েশিয়া থেকে বহিষ্কার করা হলো রায়হান কবিরকে

মালয়েশিয়ায় করোনাভাইরাস মহামারির মধ্যে অভিবাসী শ্রমিকদের দুর্ভোগ নিয়ে সাক্ষাৎকার দেয়ার অপরাধে পুলিশের হাতে আটক বাংলাদেশী নাগরিক রায়হান কবিরকে সে দেশ থেকে বহিষ্কার করা হয়েছে।

মালয়েশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা বার্নামা জানিয়েছে, স্থানীয় সময় রাত নয়টার দিকে পুলিশ তাকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন কর্মকর্তাদের হাতে তুলে দিয়েছে।

তাকে রাত ১১টায় মালয়েশিয়ান এয়ারলাইন্সের ঢাকাগামী বিমানে তুলে দেয়া হবে বলে বার্নামা জানাচ্ছে।

তাকে যখন বিমানবন্দরে হাজির করা হয় তখন তার কাঁধে ছিল একটি স্লিং ব্যাগ। তিনি সেখানে অপেক্ষমান সাংবাদিদের প্রতি হাত নেড়ে শুভেচ্ছা জানান।

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, তাকে মুক্ত করার ব্যাপারে বাংলাদেশের পক্ষ থেকে কূটনৈতিক তৎপরতা ছিল। শেষপর্যন্ত মালয়েশিয়া সরকার রায়হান কবিরের বিরুদ্ধে কোন মামলা না দিয়ে তাকে বাংলাদেশে পাঠিয়ে দেয় বলে তিনি উল্লেখ করেছেন।

বাংলাদেশে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রাকের অভিবাসন কর্মসূচি রায়হান কবির গ্রেপ্তার হওয়ার পর থেকে তার আইনগত অধিকার নিয়ে কাজ করছিল।

ব্রাকের এই কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানিয়েছেন, বাংলাদেশ সময় রাত ১টার দিকে রায়হান কবিরের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। তারা তাকে ঢাকায় বিমানবন্দরে গ্রহণ করবেন। এরপর তারা পরিবারের সদস্যদের কাছে রায়হান কবিরকে পৌঁছে দেবেন।

সম্প্রতি আল জাজিরা টেলিভিশনে প্রচারিত একটি তথ্যচিত্রে রায়হান কবির বলেছিলেন যে অনিবন্ধিত বিদেশি শ্রমিকরা বৈষম্যের শিকার হচ্ছেন, এবং ভাইরাসের বিস্তার ঠেকাতে শত শত অভিবাসীকে জেলে পাঠানো হয়েছে।

এরপর দু’সপ্তাহ ধরে খোঁজ করে পুলিশ গত মাসে মি. কবিরকে গ্রেফতার করে।

পুলিশের হেফাজতে রায়হান কবির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

বাংলাদেশের সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার সকাল সাড়ে ৮টার...

রাজধানীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

ঢাকা: রাজধানীর মিরপুরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে রিপন (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রিপন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আব্দুর রহমানের ছেলে। শুক্রবার (২৩ অক্টোবর) রাতে মিরপুর বড় মসজিদের...

করোনা ভাইরাস: পেশাগত পরীক্ষায় কেন অটো প্রমোশন চান মেডিকেল শিক্ষার্থীরা

বাংলাদেশে করোনাভাইরাস মহামারির কারণে গত পাঁচ মাস ধরে অনিশ্চয়তার মধ্যে আছেন মেডিকেলের এমবিবিএস শিক্ষার্থীরা। গত মে মাসে তাদের প্রফেশনাল বা ফাইনাল পরীক্ষা হবার কথা ছিল। কিন্তু...

ভারতীয় ক্রিকেটার কপিল দেব হৃদরোগে আক্রান্ত

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার এবং ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব হৃদরোগে আক্রান্ত হয়ে নয়াদিল্লির হাসপাতালে অ্যানজিওপ্লাস্টি করিয়েছেন। টাইমস অব ইন্ডিয়া জানায়, মহামারির আগে সাম্প্রতিক সময়ে...

Recent Comments