Tuesday, October 20, 2020
Home আন্তর্জাতিক বার্মিংহামে ছুরি হামলায় নিহত ১, আহত ৭

বার্মিংহামে ছুরি হামলায় নিহত ১, আহত ৭

যুক্তরাজ্যের বার্মিংহাম শহরের কেন্দ্রস্থলে ছুরি হামলার ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সাতজন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, রোববার (৬ সেপ্টেম্বর) প্রথম প্রহরের এ ঘটনায় আহত একজন পুরুষ ও নারীর অবস্থা গুরুতর, তবে বাকি পাঁচ জনের আঘাত প্রাণসংশয়ী নয়।

প্রধান পুলিশ সুপার স্টিভ গ্রাহাম জানিয়েছেন, হামলাটির সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক আছে কিনা সে বিষয়ে ‘কোনো ধারণা পাওয়া যায়নি’।

পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, এক ব্যক্তি দুই ঘণ্টা ধরে শহরের কেন্দ্রস্থলে ছুরি হামলার এ ঘটনা ঘটিয়েছে, তারপর থেকে সে পলাতক আছে।

স্থানীয় সময় রাত সাড়ে ১২টায় কন্সটিটিউশন হিলে প্রথম ছুরিকাঘাতের ঘটনাটি ঘটে। এরপর খুনি দক্ষিণ দিকে চলে যায় সম্ভবত এলোপাতাড়ি হামলা চালানোর জন্য।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, “প্রত্যক্ষদর্শী হিসেবে কিছু দেখেছেন কিংবা কারো কাছে সিসিটিভি বা মোবাইল ফোনের ফুটেজ আছে, এমন যে কাউকে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানাচ্ছি। আপনার কাছে যে তথ্য আছে তা তদন্তের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।”

পুলিশ জানিয়েছে, সবগুলো ঘটনার জন্য তারা একজন সন্দেহভাজনের খোঁজ করছেন।

পুলিশ কর্মকর্তা গ্রাহাম জানান, হামলাকারী লিভারি স্ট্রিটে লোকজনকে ছুরিকাঘাত করতে শুরু করে আরভিং স্ট্রিট হয়ে ভোররাতে ২টা ২০ মিনিটের দিকে হার্স্ট স্ট্রিটে শেষ হামলা চালায়।

লোকজনকে আশ্বস্ত করতে শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং তাদের অনেকেই সশস্ত্র বলে জানিয়েছেন তিনি। হতাহতদের পরস্পরের কারো সঙ্গে কারো কোনো সম্পর্ক নেই এবং এ দিক থেকে হামলাটি এলোপাতাড়ি চালানো হয়েছে, তারা এমন ধারণা করছেন বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

৯৪ ইলিশ ধরা ট্রলার ডুবিয়ে দিল নৌ-পুলিশ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মানদীতে অভিযান পরিচালনা করে ইলিশ ধরার কাজে নিয়োজিত ৯৪টি ট্রলার ডুবিয়ে দিয়েছে নৌ-পুলিশ সদস্যরা। এছাড়া পুড়িয়ে বিনষ্ট করেছে ৬৭ লাখ মিটার...

আগাম জামিন নিতে হাইকোর্টে সাংসদ নিক্সন

আগাম জামিন নিতে হাইকোর্টে এসেছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) দায়ের করা মামলায় হাইকোর্টে...

করোনা ভাইরাস: বয়স্ক লোকদের টিকা দেওয়া যেসব কারণে খুব কঠিন, তাদের দেহে কতোটা কাজ করে এই টিকা?

করোনাভাইরাসের টিকা যখন বের হবে তখন বিশ্ব নেতাদের সামনে প্রধান চ্যালেঞ্জ হবে এই প্রতিষেধক কীভাবে সব মানুষের কাছে পৌঁছে দেওয়া যায়। এই ভাইরাসের কারণে যেসব...

পেঁয়াজ: দাম নিয়ন্ত্রণের জন্য এক মাস সময় চান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

'একমাস সময় পেলেই' বাংলাদেশের বাজারে পেঁয়াজের চাহিদা ও যোগানের ভারসাম্য ফিরিয়ে আনা এবং পেঁয়াজের দামের নিয়ন্ত্রণ পাওয়া সম্ভব, বললেন বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ভারত বাংলাদেশে...

Recent Comments